সিরাজদিখানে দুর্ধর্ষ মোবাইল চোর গ্রেফতার

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

শহীদ শেখ (পাখি) মুন্সিগঞ্জ প্রতিনিধি:মুন্সিগঞ্জের সিরাজদিখানে ১১ টি মোবাইল সেট ও একটি ল্যাপটপসহ সৈয়দ মাইনুদ্দিন (১৮) নামে এক চোরকে গ্রেফতার করেছে সিরাজদিখান থানা পুলিশ। রবিবার ২০ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার বালুচর বালুচর বাজার ব্রীজর উপর থেকে চোরকে গ্রেফতার করে পুলিশ।
এসময় তার হেফাজতে থাকা বিভিন্ন কোম্পানির ভিন্ন ভিন্ন মডেলে ১১ টি মোবাইল সেট ও একটি ল্যাপটপ জব্দ করে পুলিশ। ধৃত ওই চোর উপজেলার বালুচর ইউনিয়নের চর চসিমউদ্দিন গ্রামের নাছির উদ্দিন গাজীর ছেলে এবং বালুচর বাজার বনিক সমিতির সভাপতি আমির হোসেনের ভাতিজা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৫ নভেম্বর রাতে বালুচর বাজারস্থ হেফাজত ইসলাম মোবাইল পয়েন্ট নামের মোবাইল ফোনের দোকানে প্রথমবার চুরি হয় ৪২টি মোবাইল সেট। ঘটনার ২৪ দিনের মাথায় পুনরায় একই দোকানে একইভাবে চালে টিন কেটে চুরি হয় মোবাইল সেট। এ ঘটনার পর ভুক্তভোগী দোকান মালিক মাহমুদুর রহমান উজ্জল অজ্ঞাতনামা বিবাদী করে সিরাজদিখান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের প্রেক্ষিতে নিয়মিত মামলা রুজু করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এস,আই ইমরান খান প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে চোরকে শনাক্ত করে গ্রেফতার করেন এবং পুলিশ চোর সৈয়দ মাইনুদ্দিনের নিজ বাড়ীতে অভিযান পরিচালনা করে তার হেফাজতে থাকা বিভিন্ন কোম্পানির ভিন্ন ভিন্ন মডেলে ১১ টি মোবাইল সেট ও একটি ল্যাপটপ জব্দ করা হয়।

এ ব্যপারে সিরাজদিখান থানার পুলিশ উপ-পরিদর্শক মোঃ ইমরান খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা বালুচর বাজারের হেফাজতে ইসলাম মোবাইল পয়েন্টের চুরি যাওয়া মোবাইল গুলোর আইএমই গুলো ট্রাকিং করে রেখেছিলাম। সেই মোবাইল গুলোর একটি মোবাইলে চোর তার নিজের সিম একটিভ করলে আমরা তখন লোকেশন ও ইউজারের পরিচিতি পাই। পরে সোর্স লাগিয়ে বালুচর বাজার ব্রীজ থেকে তাকে গ্রেফতার করি। তাকে বিচারের জন্য বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।