শ্রীনগরে সড়ক দখল করে দেয়াল নির্মাণ

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২১

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার রাঢ়িখাল এলাকার নতুন বাজার নাগরনন্দি খালপাড় এলজিইডি’র একটি পাকা সড়ক দখল করে অবৈধভাবে সীমানা প্রচীর নির্মাণের অভিযোগ উঠেছে। এর আগে দখলকারী ওই এলাকার জুলেখা বেগমকে স্থানীয় ভূমি উপসহকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ সঠিক নিয়মে দেয়ালটি নির্মাণের জন্য বলে যান। এর পরেও দখলকারী কারও কথার কর্ণপাত করেনি। চলমান লকডাউনের সুযোগকে কাজে লাগিয়ে অবৈধভাবে দখলকারী দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন করেন। এতে করে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
সরেজমিনে দেখা গেছে, নতুন বাজার, নাগরনন্দি, বালাশুর ও উত্তর কামারগাঁও এলাকার মানুষের চলাচলে গুরুত্বপূর্ণ পাকা সড়কটির উত্তর বালাশুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংলগ্ন সামান্য পশ্চিম পাশে রাস্তার ঢালাইয়ের ওপরের অংশে এই দেয়াল নির্মাণ করা হয়েছে। রাঢ়িখাল ইউনিয়নের ১নং ওয়ার্ডের খালপাড়ের সৌদি প্রবাসী সিরাজের স্ত্রী জুলেখা বেগম সাংবাদিকদের বলেন, রাস্তার দুই পাশেই তার জায়গা এভাবে দেয়াল নির্মাণ করেছেন। এ সময় তিনি দম্ভ করে বলেন, সরকার যদি দেয়াল ভেঙে দেয় তাহলে দিবে।
এলাকাবাসী জানায়, এর আগে দেয়ালটি নির্মাণকালীন সময়ে ঘটনাস্থলে সংশ্লিষ্ট ভূমি ও স্থানীয় জনপ্রতিনিধিরা এসে সড়ক থেকে ৩ ফুট সরিয়ে প্রাচীর নির্মাণ কাজ করতে বলে গেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ইউপি সদস্য ঘটনার সত্যতা স্বীকার করেন।
রাঢ়িখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক খান বারীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সরেজমিনে গিয়ে ৩ ফুট রাস্তার জায়গা ছেড়ে দেয়ালটি নির্মাণের জন্য বলে এসেছি। আমি হতভাগ হচ্ছি তার পরেও কিভাবে অবৈধভাবে দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন হয়? রাঢ়িখাল ভূমি উপসহকারী কর্মকর্তা উত্তম কুমার জানান, দেয়াল নির্মাণের বিষয়টি অবগত নই। সরেজমিনে তদন্ত করে উধ্বর্তন কর্মকর্তাকে প্রতিবেদন দিবো।

শ্রীনগর,মুন্সীগঞ্জ
০৩/০৭/২১ইং