শ্রীনগরে যুবলীগ নেতার বিরুদ্ধে সরকারী জায়গা দখলের অভিযোগ

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১

সুমন হসেন শাওন, শ্রীনগর, মুন্সীগঞ্জ:
মুন্সীগঞ্জের শ্রীনগরে প্রভাবশালি যুবলীগ নেতা স্বপন রায়ের বিরুদ্ধে সরকারী জায়গা দখলের অভিযোগ উঠেছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার দেউলভোগ মৌজার একটি সরকারী জমি ১৬শতাংশ টিনের বেড়া নির্মান করে দখল করেছে বলে যানায় এলাকাবাসী।
সরেজমিনে দেখা যায়, উপজেলার ষোলঘর হাই স্কুলের খেলার মাঠের পাশে পশ্চিম দেউলভোগ মৌজার আরএস ৪৬৪-দাগের উত্তর পাশের একটি দাগবিহীন একটি যায়গা টিনের বেড়া দিয়ে আটকানো।
স্থানিয় বসিন্দা উজ্জল যানায়, ষোলঘর গ্রামের মৃত হরিপদ রায়ের ছেলে জেলা যুবলীগের সহ- সভাপতি ও শ্রীনগর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি স্বপন রায়সহ তার ভাই গোবিন্দ রায় ও তার ছেলে সিধু তাদের লোকজন দিয়ে দীর্দিন যাবৎ সরকারী সম্পত্তিটি দখল দখলের পায়তারা করে আসতেছিল। আজ সকালে তারা টিনের বেড়া দিয়ে পুরো যায়গাটিই দখল করেছে।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, স্বপন রায়ের দির্ঘদিন ধরে যায়গাটি দখলের চেষ্টা করছে। আমরা অনেকবার শ্রীনগর সহকারী কমিশনার( ভুমি) কেয়া দেবনাথকে জানালেও তিনি কোন ব্যবস্থা না নেয়ায় এবার তারা টিনের বেড়া দিয়ে যায়গাটি পুরো পুরি দখল করে নিল। এই সরকারি যায়গাটি দখলদার স্বপন রায়ের কাছ থেকে মুক্ত করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করেন তার। তারা আরো বলেন এভাবে সরকারি যায়গা দখল করে পাড়পেয়ে গেলে পরবর্তিতে তো ওর দাপটে আমারা এলাকাতেই থাকতে পারব না।
এব্যাপারে স্বপন রায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই সম্পত্তি আমার। এই সম্পত্তি অন্য কারো নয়।
সহকারী কমিশনার( ভুমি) কেয়া দেবনাথ বলেন, আমি বিষয়টি জানতে পেরেছি। লোক পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছি।
উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ বলেন, এই বিষয়ে আমার জানা নেই। আমি জেনে ব্যবস্থা নিচ্ছি।