শ্রীনগরে ‘নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনএকত্রী করণ’ কর্মশালা

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

শ্রীনগর প্রতিনিধিঃব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে ও রয়েল ড্যানিশ অ্যাম্বাসির অর্থায়নে ‘নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনএকত্রীন করণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ১২টার সময় শ্রীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তারের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মসিউর রহমান মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, ব্র্যাক’র মাইগ্রেশানে প্রোগ্রাম মুন্সীগঞ্জ জেলার আর এস সি কামাল হোসেন।প্রেজেন্টেশন এবং সার্বিক তত্ত্বাবধানে ব্র্যাক মাইগ্রেশানে প্রোগ্রাম মুন্সীগঞ্জ ডিস্ট্রিক্ট কোডিনেটর এমদাদুল হক। কর্মশালায় ‘সোশিও ইকোনমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কারস অব বাংলাদেশ’ প্রকল্পের মাধ্যমে স্থানীয় পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত বিদেশ ফেরত অভিবাসীদের আত্মনির্ভরশীল গড়ে তোলাসহ সামগ্রিক সহায়তা প্রদানের মাধ্যমে পরিবার, সমাজ ও দেশের মুলস্রোত ধারার সাথে সম্পৃক্তকরণের বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
কর্মশালার উন্মুক্ত আলোচনায় অভিবাসনের সাথে সম্পৃক্ত সরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, ব্র্যাক জেলা প্রতিনিধি, শ্রীনগর , ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রতিনিধিবৃন্দ, বিদেশ ফেরত প্রতারিত ও ক্ষতিগ্রস্ত অভিবাসীগণ, বিদেশ গমনে আগ্রহী ব্যক্তিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।