শ্রীনগরে করোনা রোগীদের জন্য উপজেলা কল্যাণ সমিতির ব্যতিক্রম উদ্যোগ

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২১

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতি মহামারি করোনা মোকাবেলায় এক ব্যতিক্রম কর্মসূচির উদ্যোগ নিয়েছে। এই কর্মসূচির আওতায় করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে। কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে সমিতির পক্ষ থেকে একটি সাব কমিটি করা হয়েছে। নাম করণ করা হয়েছে “শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতি অক্সিজেন ব্যাংক”। মো. শাহে আলমকে আহবায়ক ও মো. হাফিজুল ইসলামকে সদস্য সচিব করে মোট ২১ সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়।
অক্সিজেন সরবরাহ কাজের জন্য স্বেচ্ছাসেবী টিমকে একাজে প্রাথমিকভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। রবিবার সকালে শ্রীনগর কল্যাণ সমিতির আয়োজনে উপজেলার দেউলভোগে সেবা হাসপাতালে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ রাশেদুল ইসলাম রাশেদের পরিচালনায় কর্মশালায় ৪২ জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ প্রদান করেন।
জানা গেছে, এই কর্মসূচি বাস্তবায়নের জন্য শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতির পক্ষ থেকে প্রাথমিকভাবে ৬ লাখ টাকা ডোনেট করা হয়। এছাড়াও “শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতি অক্সিজেন ব্যাংক” নামে বাংলাদেশ কৃষি ব্যাংক মুন্সীগঞ্জের শ্রীনগর শাখায় একটি সঞ্চয়ী নম্বর খোলা হয়েছে। (সঞ্চিয় হিসাব নং- ৪৪০৯০৩১১১১৬৬৬৩, বিকাশ ও নগদ ০১৮১৯০০৭৬৭২)। উপজেলায় ইউনিয়নের মোট সংখ্যা ১৪। প্রতি ইউনিয়নে ২ জন করে মোট ৪২ জন স্বেচ্ছাসেবী এই সেবা প্রদান করবেন। করোনা রোগীদের চাহিদা অনুসারে বিনামূল্যে অক্সিজেনের বোতল বাড়িতে বাড়িতে পৌঁছে দিবেন।

শ্রীনগর,মুন্সীগঞ্জ
০৮/০৮/২১ইং