শ্রীনগরে ঐতিহ্যবাহী বিক্রমপুরের পিঠা উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

মুন্সীগঞ্জের শ্রীনগরে ঐতিহ্যবাহী বিক্রমপুরের পিঠা উৎসব-২০২০ অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১২ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জমিদার যদু নাথ রায়ের বাড়ির বিক্রমপুর জাদুঘর মাঠ প্রাঙ্গনে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।পিঠা উৎসবের আয়োজন করে বালাশুর প্লাটুন।

এসময় পিঠা উৎসবে শাহাদাৎ স্টল, ভাই ভাই স্টল, আসলাম সুইটস এন্ড বেকারী,বালাশুর গ্রাজুয়েট এসোসিয়েশন স্টল, প্রমায়ণ বিক্রমপুর সাহিত্য সম্ভার স্টল, সিক্সটি নাইন ফাউন্ডেশন স্টল, দ্বীপ কফি স্টল সহ মোট ১২ টি স্টল তাদের বাহারি রকমের পিঠার আয়োজন করেন। প্রতিটি স্টলেই বিক্রমপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন ধরনের পিঠা প্রদর্শন করা ও বিক্রি করা হয়। নতুন প্রজন্মের কাছে পূর্ব প্রজন্মের বিভিন্ন পিঠাকে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষে বালাশুর প্লাটুনের এই আয়োজনকে উপস্থিত অতিথিরা প্রশংসা করে বলেন এই এধরনের সুষ্ঠু আয়োজন সামাজিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে এবং নেশা মুক্ত সমাজ গঠনে ভূমিকা রাখবে। পিঠা উৎসবের অধিকাংশ স্টলের পিঠা বিকেলের মধ্যে শেষ হয়ে যায়।

পিঠা উৎসবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ–পূর্ব এশিয়া অঞ্চলের সাবেক উপদেষ্টা ডা. মোজাহেরুল হক, রাড়িখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল রারেক খান বারি, শ্রীনগর উপজেলা কল্যাণ সমিতির সভাপতি মোঃ মোশাররফ হোসেন, বিশিষ্ট সমাজ সেবক তানভীর ইসলাম খান, রাড়িখাল ইউনিয়নের নব নির্বাচিত সাধারণ সম্পাদক হাজী মোঃ হানিফ বেপারী, বিশিষ্ট সমাজ সেবক স্বপন ইসলাম, রাড়িখাল ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহ জামাল বাসার, রাড়িখাল ইউনিয়নের আওয়ামী লীগের যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল মুন্সি, শ্রীনগর কলেজ ছাত্রলীগের সভাপতি রাব্বি হোসাইন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।মেলায় কয়েক হাজার মানুষের মিলন মেলায় পরিনত হয় উৎসবের প্রাঙ্গন।

এ বিষয়ে আয়োজকদের পক্ষে আহ্বায়ক কমিটি আহ্বায়ক শাখাওয়াত হোসেন শাহাদাৎ বলেন, আমরা মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহনে অভিভূত, আয়োজনের সফলতা আমাদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। আশা করি ওই আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে।