শ্রীনগরের রাঢ়িখালে বেহাল রাস্তায় ভোগান্তি!

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার রাঢ়িখাল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কুসুম খানের বাড়ি থেকে একই ওয়ার্ডের শেখ বাড়ি পর্যন্ত প্রায় আঁধা কিলোমিটার বেহাল কাঁচা রাস্তায় হাজারো মানুষের চলাচলে ভোগান্তি হচ্ছে। প্রায় দুই যুগ আগে রাস্তাটি নির্মাণ হলেও এখনও পাকাকরণ হয়ে উঠেনি। ওই রাস্তায় জরাজীর্ণ একটি কালভার্টের দুই পাশে সরে গিয়ে যাতায়াতে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। রাস্তা সংস্কারের অভাবে দীর্ঘদিন যাবত নাজুক রাস্তায় বাধ্য হয়েই এলাকাবাসী হাঁটা চলাফেরা করে প্রয়োজনীয় কাজকর্ম সারছেন।
সরেজমিনে দেখা গেছে, একদিকে আড়িয়াল বিল অপরদিকে শ্রীনগর-দোহার আন্ত:সড়কের সংযোগ রাস্তা এটি। ভাঙ্গাচূড়া গ্রামীন কাঁচা রাস্তাটি সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে। টানা বৃষ্টির পানির ঢলে কাঁদা পানি জমে রাস্তাটি আরো নাজুক হয়ে পড়ে। এতে এলাকাবাসীর ভোগান্তি আরো বেড়ে গেছে। এছাড়াও স্থানীয় ইউপি সদস্য’র বাড়ির সামনে খালের ওপর জরাজীর্ণ একটি কালভার্ট দেখতে পাওয়া গেছে। ছোট্র কালভার্টের দুই পাশে রাস্তার মাটি সরে গিয়ে ভাঙ্গণের সৃষ্টি হয়েছে। ঝুঁকিপূর্ণভাবে শিশুসহ বৃদ্ধরা কালভার্ট পারাপার হচ্ছেন। লক্ষ্য করা গেছে, বেহাল পুরো রাস্তার দুই পাশ জুড়ে আগাছা ও জঙ্গলে ঢাকা পরছে।
স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত রাস্তা সংস্কার হয়নি। এই ওয়ার্ডের কয়েক হাজার মানুষের যাতায়াতে একমাত্র সহজ যোগাযোগ মাধ্যম রাস্তা এটি। বিশেষ করে রাস্তার এই পরিস্থিতিতে রোগী, কৃষি পণ্য আনা নেয়ার ক্ষেত্রে তারা বেশী ভোগান্তির সম্মূখীন হচ্ছেন। মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটি পাকা করণের দাবীতে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মো. আওয়াল বেহাল রাস্তার বিষয়ে জানান, কয়েক বছর আগে বেহাল রাস্তাটি সংস্কার করা হয়েছিল। ৭/৮ বছর আগে পানি নিস্কাশনের জন্য খালের ওপর রড বিহীন কালভার্টটি নির্মাণ করা হয়েছিল। রাস্তাটি সংস্কার কাজ করতে হলে বিগ বাজেটের দরকার। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে ইউনিয়ন পরিষদের আগামী সভায় রাস্তার বিষয়ে আলোচনা করা হবে জানান তিনি।

শ্রীনগর,মুন্সীগঞ্জ
০৩/০৭/২১ইং