মালয়েশিয়া প্রবাসীদের তিন দফা দাবি বাস্তবায়নে কুয়েতে মানববন্ধন।

প্রকাশিত: ৬:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

মোঃ আলাল আহমদ বিশেষ প্রতিনিধি কুয়েত:

মালয়েশিয়া প্রবাসীদের তিন দফা দাবি আদায়ে বরাবরই সরব বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। এবার মালয়েশিয়া প্রবাসীদের তিন দফা দাবি অাদায়ের লক্ষে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখা। গতকাল শুক্রবার (১৩ আগস্ট) কুয়েতের ফরওয়ানিয়া জেলার অাব্বাসিয়া অঞ্চলের একটি পার্কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সংগঠনটির সহ সভাপতি জনাব জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক জনাব অামান উল্লাহ আমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস ক্লাবের সাধরন সম্পাদক জনাব অা.হ. জুবেদ । এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মিজানুর রহমান,যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ জনি, যুগ্ম সাধারণ সম্পাদক মতো রতন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক,সহ সাংগঠনিক সম্পাদক শেখ নুর, অর্থ সম্পাদক অাসাদুল ইসলাম অাসাদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ সেলিম, সহ দপ্তর সম্পাদক মোঃ কাউছার, ত্রুীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম।, ত্রান ও দূর্যোগ ব্যাবস্থাপনা বিষয়ক সম্পাদক বিন সোহাগ সহ আরও অনেকেই।
মানববন্ধনের শুরুতেই বাঙালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শোক ও শ্রদ্ধা জানান। এর পর বক্তারা মালয়েশিয়া প্রবাসীদের তিন দফা দাবি নিয়ে কথা বলেন। তারা বলেন মালয়শিয়া প্রবাসীদের এ দাবি যৌক্তিক আর এ যৌক্তিক দাবি সরকার কে মেনে নিতেই হবে। এ সময়ে সংগঠনের অর্থ সম্পাদক আসাদুল ইসলাম অাসাদ তার বক্তব্যে বলেন, আমার প্রবাসীরা রেকর্ড পরিমান রেমিট্যান্স দিচ্ছি দেশকে কিন্তু আমারা প্রবাসীরা বরাবরের মতোই অবহেলিত। তাই দেশের প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যান মন্ত্রী দৃষ্টি আকর্ষণ করছি, মালয়েশিয়া প্রবাসীদের তিন দফা দাবি আপনাদের মেনে নিতে অাহবান করছি। যুগ্ম সাধারণ সম্পাদক অামান উল্লাহ আমান বলেন, মালেয়শিয়া প্রবাসীদের যে তিনটি দাবি তা হলোঃ
১. লকডাউনে দীর্ঘদিন ধরে কর্মহীন থাকা মালয়েশিয়া প্রবাসীদের জন্য দ্রুত খাদ্য সহযোগিতা পাঠাতে হবে।
২. হোটেল কোয়ারেন্টাইন বাতিল করে সরকারি খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বা নিজ বাড়িতে বাড়িতে হোম কোয়ারেন্টাইনের নিয়ম করতে হবে।
৩. দালালদের দৌরাত্ম কমিয়ে, মেয়াদ উত্তীর্ণ পাসপোর্ট দ্রুত নবায়নের ব্যবস্থা করতে হবে।

এর আগে গত ২৬ শে জুলাই বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব ইন্জিঃ কবীর হোসেন ও সাধারণ সম্পাদক জনাব বিপ্লব কুমার পোদ্দার স্বাক্ষরিত পত্রে মালয়েশিয়া প্রবাসীদের তিন দফা দাবির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী, ও পররাষ্ট্রমন্ত্রী বরাবর পত্র প্রদান করা হয়।