বাংলাদেশ দূতাবাস,কুয়েতে ১৫ আগষ্ট ও জাতীয় শোক দিবস পালিত।

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

মোঃ আলাল আহমদ বিশেষ প্রতিনিধি কুয়েত:
মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (১৫ আগস্ট) সকালে দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
পরে দূতাবাসে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

এ সময় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়-দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ এ সময়ে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান-প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর মহামান্য! রাষ্ট্রপতি,মাননীয়প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে কাউন্সিলর(শ্রম) মোঃ আবুল হোসেন, (১ম সচিব-ভিসা ও পাসপোর্ট)মোঃ ইকবাল আক্তার, ১ম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ এবং ২য় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দূতাবাস প্রাঙ্গণে একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
জাতীয় শোক দিবস পালনে ভার্চুয়াল আলোচনায় অংশ নেন লেফটেন্যান্ট কর্নেল কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীক। এসময় বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসী বাংলাদেশী ও প্রবাসী সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন