জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

হাসান রহমান ঃ-মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে ভাগ্যকুল ইউনিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত। এ উপলক্ষে ১৭ মার্চ ২০২১ সন্ধ্যা ৭ টায় দোয়া, মিলাদ মাহফিল ,কেক কাটা, ও গণ ভোজের আয়োজন এবং আতশবাজি ফোটানো হয়।
ভাগ্যকুল ইউনিয়নে চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাত বলেন, বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর কর্ম ও আদর্শকে ধারণ করে দেশ ও সমাজের উন্নয়নের লক্ষ্যে সঠিক নের্তৃত্ব দিতে হবে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন ও তার বাস্তব প্রয়োগ বিষয়ে আলোকপাত করে বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশের যে উন্নয়ন হচ্ছে তার পেছনে সবচেয়ে বড় প্রেরণা ও শক্তি হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও দেশ প্রেমিক সাহসী চেতনা।তাই বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা মিলেই বাংলাদেশের ইতিহাস।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে বীরযোদ্ধা আব্দুর রাজ্জাক খাঁন বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। তিনি উল্লেখ করেন বর্তমান সরকারের আমলে দেশ অনেক এগিয়ে গেছে এবং যাবে। তিনি আরও বলেন, আজ জাতীয় শিশু দিবস, শিশুদের প্রতি বঙ্গবন্ধুর মমত্ব ছিল অসাধারণ। তিনি শিশুদের প্রতি সজাগ দৃষ্টি রেখে তাদেরকে সমাজে ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে সবার প্রতি আহবান জানান।
এ সময় অপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সদস্য কাজী ইকবাল হোসেন পিউল ইউ,পি সদস্য, মোশারফ হোসেন,পারভেজ কবির,মোকলেসুর রহমান মন্টু, আলেয়া বেগম,জিয়াসমিন আক্তার,আওয়ামীলীগ নেতা কাঈুম খান, আঃরহমান, ইউসুপ শেখ, সরোয়ার হোসেন খান,আনোয়ার হোসেন,তাজুল তালুকদার,ফারুক আহম্মদ, যুবলীগ নেতা, আলাতাফ হোসেন,নুরুজ্জামান খান,উজ্জল খান, রফিকুল ইসলাম,শেখ নাদিম, শাহীন,, ছাত্রলীগ নেতা,কাজী সাকিব, ওয়ালিদ বেপারী। প্রমুখ