শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের চেয়ারম্যান ও আলহাজ্ব কাজী ফজলুল হক উচ্চ বিদ্যালয়ের সভাপতি কাজী মনোয়ার হোসেন শাহাদাত টিসি দিয়ে বিদ্যালয় থেকে বহিষ্কার করে দেয়ার হুমকিতে এক দশম শ্রেনির ছাত্রী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। বিদ্যালয়টির সভাপতি, প্রধান শিক্ষককে টিসি দিতে বলেন। এ অভিযোগ করেন ১০ম শ্রেনির ছাত্রী সিনথিয়া (১৪) এর পরিবার। গত ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে উপজেলার দক্ষিন মধ্য মাঠপাড়া কামারগাঁও গ্রামে ওই ছাত্রী দেড়-তলা বসত ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেছে।
স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, ওই এলাকার রহিম বেপারীর মেয়ে সিনথিয়া(১৪) কাজী ফজলুল হক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্রী। সকাল ১০ টার দিকে স্কুলে প্রাইভেট শেষে সে স্কুল সংলগ্নপদ্মা নদীর পাড়ে তার চাচাতো মামা সাকিবের সাথে কথা বলতে থাকে। এ সময় এলাকার বখাটে জুবায়ের, রাব্বি, সিফাত, লিওন, মিলন কাজীর ছেলে ও রাকিবসহ আরো ৫/৬ তাদের পথরোধ করে মারধরসহ দুইটি মোবাইল সেট ছিনিয়ে নেয় এবং মিথ্যা অপবাদ দিয়ে তাদের আটক করে ভাগ্যকুল ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। পরিষদে উপস্থিত চেয়ারম্যানের কাছে বখাটেরা সিনথিয়া ও তার মামা শাকিবের বিচার দাবী করে। পরে চেয়ারম্যান বখাটেদের বিচারের দাবীতে সিনথিয়াকে স্কুল থেকে টিসি দিয়ে বের করে দেওয়ার হুমকি দেয়। খবর পেয়ে সিনথিয়ার মা মিনারা বেগম বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক সেলিম হোসেনের নিকট জানতে চান, কেন তার মেয়েকে টিসি দিয়ে বের করে দিবে। তিনি বলেন চেয়ারম্যান সাহেব আমাকে টিসি দিতে বলেছে আপনি আগামীকাল স্কুলে এসে টিসি নিয়ে যাবেন। দুপুর ১টার দিকে মিনারা বেগম বাড়ীতে গিয়ে দেখে তার মেয়ে সিনথিয়া চেয়ারম্যানের টিসি দেওয়ার হুমকিতে ও মিথ্যা অপবাদ সইতে না পেরে আত্মহত্যা করেছে বলে সিনথিয়ার মা জানান।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হোসেনের নিকট জানতে চাইলে তিনি বলেন সিনথিয়া দশম শ্রেনির একজন ছাত্রী। চেয়ারম্যান সাহেব আমাকে টিসি দেওয়ার ব্যাপারে কিছু বলেননি । পরের সিনথিয়ার স্কুলে হাজিরা খাতা দেখাতে চাইলে তিনি হাজিরা খাতা দেখাতে অস্বীকার করেন।
এ বিষয় স্কুল সভাপতি ও ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাতের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি প্রধান শিক্ষককে টিসি দেয়ার বিষয়ে কোনও কথা বলিনি।
এব্যাপারে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. হেদায়াতুল ইসলাম ভূঞা জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। এঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *